×

Error

Cannot get "Dhaka" woeid in module "mod_sp_weather".

Cannot retrive forecast data in module "mod_sp_weather".

রংপুর চেম্বারে প্রাক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

রংপুর, ২৩ জানুয়ারি, এবিনিউজ : আজ শনিবার রংপুর চেম্বার বোর্ড রুমে কিভাবে সঠিক পন্থায় ও সহজ পদ্ধতিতে ব্যবসায়ীদের নিকট থেকে রাজস্ব আদায় করা যায় সে উদ্দেশ্যে রংপুরের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে কর কর্মকর্তাদের অংশগ্রহণমূলক ‘রাজস্ব সংলাপ’ বিষয়ক প্রাক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আবুল কাশেম।


কর আদায়ে অহেতুক জটিলতা ও হয়রানি নিরসনকল্পে প্রাক প্রস্তুতিমূলক সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মো. মোজাম্মেল হক ডাম্বেল, রংপুর জেলা ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব ময়েন উদ্দিন, মোস্তফা সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি কাজী মো. আদম, রংপুর জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ শাহীন, গোল্ডেন টাওয়ার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম বুলু, বাংলাদেশ কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি মো. আব্দুল কাদের, নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রংপুর চেম্বারের পরিচালক মো. আকবর আলী,  রংপুর জেলা পরিষদ সুপার মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি মো. জাভেদ হোসেন জুয়েল, মাহিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আজিজউল্ল্যাহ, রংপুর চেম্বারের পরিচালক রামকৃষ্ণ সোমানী, মো. আজিজুল ইসলাম মিন্টু, পার্থ বোস, মো. মোয়াজ্জেম হোসেন লাবলু ও মো. জাভেদ হাসান।


সভাপতির বক্তব্যে চেম্বার সভাপতি মো. আবুল কাশেম বলেন, আগামী ২৫ জানুয়ারি রংপুর চেম্বারের আরসিসিআই অডিটরিয়ামে সরকারের রাজস্ব বৃদ্ধি ও ব্যবসা সংক্রান্ত বিভিন্ন সমস্যা-সম্ভাবনা নিয়ে খোলামেলা আলোচনা করার উদ্দেশ্যে রংপুরের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে কর কর্মকর্তাদের অংশগ্রহণমূলক ‘রাজস্ব সংলাপ’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি সংলাপ অনুষ্ঠানটি সফল করার লক্ষ্যে সর্বস্তরের ব্যবসায়ীদের অংশ গ্রহণ ও সুনির্দিষ্ট দিক-নির্দেশনা প্রদানসহ সকলের সর্বাত্মক উপস্থিতি কামনা করেন। এছাড়া তিনি বলেন, দেশের রাজস্ব আয় বাড়াতে হলে ব্যবসায়ী ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরি করতে হবে। রাজস্ব আদায়ের ক্ষেত্রে ব্যবসায়ীদের মধ্যে থেকে ভয়-ভীতি, অহেতুক জটিলতা ও হয়রানি দূর করতে  পারলে দেশের রাজস্ব আয় অনেকাংশে বৃদ্ধি পাবে বলে মতামত ব্যক্ত করেন।

সম্পাদকঃ মীর আফরোজ জামান

সম্পাদকীয় কার্যালয়ঃ ৪৯ সোনারগাঁও জনপথ, সেক্টরঃ ৭, উত্তরা, ঢাকা-১২৩০, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৮৯৬৩৭৪৯, ফ্যাক্সঃ+৮৮-০২-৮৯৬৩৭৪৯
মোবাইলঃ ০১৭১৫৮১৯৩১৬
ইমেইল - banglarbanipratidin@gmail.com